296 views


চা বাগানের শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবি

চা বাগানের শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবি

সিলেটের তারাপুর চা-বাগানে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধসহ আন্দোলনরত চা শ্রমিকদের ৯ দফা দাবি মেনে নেওয়ার আহবান জানিয়েছে বি এ এস এফ সহ  বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন।

আজ রোববার (২৩ মে) বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন সিলেট জেলার সভাপতি রত্না বসাক ও সাধারণ সম্পাদক হৃদয় ছত্রী এক বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে বলা হয়, সিলেটের তারাপুর চা-বাগানের শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধসহ বিভিন্ন দাবিতে কয়েকদিন থেকে আন্দোলন করে আসছেন। এর ধারাবাহিকতায় গত বোরবার (২২ মে) তারাপুর চা-বাগানে সকাল থেকে কর্মবিরতি ও বিক্ষোভ করেন শ্রমিকরা। ইতিমধ্যে আন্দোলনরত চা শ্রমিকরা ৯ দফা দাবিতে সিলেট জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করেছেন। বি এ এস এফ এর সদস্যগন আন্দোলনের সকল পর্যায়ে সক্রিয় অংশগ্রহন করেন।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এমনিতেই চা শ্রমিকরা মজুরি বৈষ্যমের মধ্যে আছেন। এর মধ্যে বেতন-ভাতা বন্ধ হয়ে গেলে যেমন চা শ্রমিকদের জীবন অচল হয়ে পরে তেমনি চা বাগানও অচল হয়ে যায়। তাই দ্রুত সময়ের মধ্যে বাগানের শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধের দাবি জানান নেতৃবৃন্দ।



You’ve successfully subscribed to Bangladesh ASF

Success! Your account is fully activated, you now have access to all content.

moonreddittwittergithubyoutubeinstagramfacebookpinterestwhatsappsunnyusersearcharrow-roundsendglobestarchatarrowclosefavorite




Source: Bangladeshasf.com